| |
               

মূল পাতা সারাদেশ জেলা হাড় হিম হওয়া শীতে কাঁপছে পঞ্চগড়


হাড় হিম হওয়া শীতে কাঁপছে পঞ্চগড়


রহমত নিউজ     11 January, 2024     02:56 PM    


হিমালয়ের পাদদেশে অবস্থিত উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় তাপমাত্রা কিছুটা বাড়ালেও সকাল ও রাতে তীব্র শীত আর হিম বাতাসে নাকাল হয়ে পড়েছে জনজীবন।  তাপমাত্রা একটু বাড়লেও হাড় কাঁপানো শীত, ঘনকুয়াশাসহ হিম বাতাস অব্যাহত আছে। মেঘলা আকাশ এবং কুয়াশার কারণে গত তিনদিন ধরে পঞ্চগড়ে সূর্যের দেখা মেলেনি। এর সঙ্গে যোগ হয়েছে উত্তরের হিমশীতল বাতাস। এতে শীত বেড়ে যাওয়ায় দেখা দিয়েছে দুর্ভোগ।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি। দিনের তাপমাত্রাও রেকর্ড করা হয় ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সন্ধ্যার পরপরই ঘনকুয়াশায় ঢেকে যাচ্ছে এলাকা। মধ্যরাত থেকে শুরু হয় বৃষ্টির মতো কুয়াশা আর সঙ্গে থাকছে উত্তরের হিম বাতাস। যার কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে। ঘনকুয়াশার জন্য সড়ক ও মহাসড়কে চলাচল যানবাহনগুলোতে সকাল ১০টা পর্যন্ত হেডলাইট জ্বালিয়ে ধীর গতিতে চলাচল করতে দেখা গেছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্ বলেন, গত দুইদিন ধরে ঘনকুয়াশা আর হিমেল বাতাসে প্রচুর শীত অনুভূত হচ্ছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি। দিনের তাপমাত্রা ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। তবে আকাশের উপরিভাগে ঘনকুয়াশায় আচ্ছন্ন থাকায় সূর্যের তাপ ভূপৃষ্ঠে পুরোপুরি আসছে না। এ কারণে শীত বেশি অনুভূত হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর পঞ্চগড় তেতুলিয়া